সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঝালকাঠিতে নির্বাচনী প্রচারণা শেষে ফেরার পথে প্রতিপক্ষের হামলায় আহত ৭ কাঠালিয়ায় ভোট যুদ্ধে এগিয়ে সাহিদা আক্তার বিন্দু, নির্বাচনী প্রতীক ‘প্রজাপতি’ শান্তিপুর্ণ পরিবেশ ও সহিংসতা প্রতিরোধে কাঠালিয়ায় পিএফজির লিফলেট বিতরণ কাঠালিয়ায় প্রতীক পেয়েই ভোটের মাঠে প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা কাঠালিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে কে কোন মার্কা পেলেন দেখে নিন! কাঠালিয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা কাঠালিয়ায় এসএসসি ও সমমানে জিপিএ-৫ পেয়েছে ৫১ শিক্ষার্থী কাঠালিয়ায় দূর্বৃত্তদের আগুনে পুড়ে ছাই বীরমুক্তিযোদ্ধা বসত ঘর কাঠালিয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা কাঠালিয়া উপজেলা যুবদলের আহবায়ক পদ থেকে রাসেল সিকদারকে অব্যাহতি
কাঠালিয়ার আমুয়া বন্দরে ভয়াবহ অগ্নিকান্ড, কোটি টাকার ক্ষতি, আহত-৪

কাঠালিয়ার আমুয়া বন্দরে ভয়াবহ অগ্নিকান্ড, কোটি টাকার ক্ষতি, আহত-৪

বার্তা ডেস্ক:

ঝালকাঠির কাঠালিয়ার আমুয়া বন্দর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার দিবাগত রাত ১২টায় দিকে উপজেলার আমুয়া বন্দর বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ৭টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে হয়েছে। এ অগ্নিকান্ডে আমুয়া বন্দর আমির মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের তিন কক্ষ বিশিষ্ট একটি কাঠের ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। এ সময় মো. রিয়াজ খান (৪০), মো. সাগর মিয়া (৩০)সহ ৪জন উদ্ধার কর্মী আহত হয়। অগ্নিকান্ডের সংবাদ পেয়ে তাৎক্ষণিক কাঠালিয়া ও বামনা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট পৌঁছে দু’ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের ধারনা নেছারের খাবার হোটেল থেকে আগুনের সুত্রপাত। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দাবি অগ্নিকান্ডে তাদের এক কোটি টাকার ক্ষতি হয়েছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, বাজারের নৈশ প্রহরীরা বাজারে আগুন জ্বলতে দেখে ডাক চিৎকার দেয় এবং মসজিদ থেকে মাইকিং করে এলাকার লোকজনকে জানান। প্রথমে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। মুহুর্তের মধ্যে আগুন আসে পাশের ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে। তাৎক্ষনিক কাঠালিয়া ও বামনা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট দু’ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। ততক্ষনে জাকির গোলদারের ওষুধের ফার্মেসী, নেছারের হোটেল, সুমনের মুসলিম লাইব্রেরী, পলাশের বনানী কম্পিউটার সেন্টার, মাসুদের জুতার দোকান ও গোডাউন, শাহজাহানের মুদির দোকান, বাবুলের গামের্ন্টস ও জুতার দোকান সম্পূর্ণ ভস্মিভ‚ত হয়েছে।

অমুয়া বন্দর আমির মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. মনিরুজ্জামান শহিদ গোলদার জানান, শুক্রবার রাত ১২টার দিকে পাহাড়াদারদের মাধ্যমে খবর পেয়ে বাজারে গিয়ে দেখি আগুন জ্বলছে। পরে আমি গিয়ে সমজিদের মাইকের মাধ্যমে এলাকার লোকজনকে জানাই। এ অগ্নিকান্ডে বিদ্যালয়ের তিন কক্ষ বিশিষ্ট একটি কাঠের ঘর সম্পূর্ণ পুড়ে যায় ও বিদ্যালয়ের মুল ভবনও ক্ষতিগ্রস্থ হয়।

আমুয়া বাজার ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক সঞ্জয় রায় জানান, রাতে আগুনের সংবাদ পাওয়ার সাথে সাথে বাজারে গিয়ে দেখি অগুন জ্বলছে। তাৎক্ষনিক আমি ফায়ার সার্ভিস, পুলিশ, চেয়াম্যান ও ইউএনও স্যারকে ফোন দিয়ে জানিয়েছি। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনের আনি। আগুনে ৭টি দোকান পুড়ে গেছে। এতে ব্যবসায়ীদের এক কোটি টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্থ হোটেল ব্যবসায়ী নেছার হাওলাদার কান্নাজড়িত কন্ঠে জানান, রাত ১১টার সময় আমি দোকান বন্ধ করে বাড়িতে গিয়েছি। আগুনের খবর পেয়ে এসে দেখি দোকানের ৩টা ফ্রিজ, নগদ ৯৫ হাজার টাকা, স্বর্ণালংকার, বাড়ির দলিলপত্র, বিভিন্ন ব্যাংকের কাগজপত্র, দোকানের হিসাবের খাতা ও মালামাল সব পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার প্রায় ৭/৮ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আমুয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. জাকির হোসেন গোলদার জানান, রাত ১২টার দিকে বাজারের পাহাড়াদারের মাধ্যমে খবর পেয়ে বাজারে গিয়ে দেখি ঔষুধের ফার্মেসীসহ আমার তিনটি দোকান পুড়ে গেছে। এছাড়া বাজারের আরো ৪টি দোকান পুড়ে যায়। এতে আমার ও বাজারের অন্যান্য ব্যবসায়ীদের প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে।

কাঠালিয়া ফায়ার সার্ভিসের ষ্টেশন মাস্টার মো. শহীদুল ইসলাম বলেন, রাত ১২ দিকে আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষনিক আমরা ঘটনাস্থলে যাই এবং আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাই। পরে বামনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট আমাদের সাথে যোগ দেয়। দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছি। এতে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে ৩০/৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। নেছারের খাবার হোটেল থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে প্রাথমিক ধারনা।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana